মোবাইল দিয়ে ছবি তুলে টাকা আয় করুন

অনেকেই বলে মোবাইল দিয়ে ছবি তুলে কি টাকা আয় করা যায় কিংবা ছবি বিক্রি করে কি টাকা আয় করা যায়। আবার অনেকেই বলে ছবি বিক্রি করে টাকা আয় করার সেরা সাইট কোনটি? কোন সাইট থেকে ছবি বিক্রি করে ভালো পরিমাণে টাকা আয় করা যায়। এইসব প্রশ্নের উত্তর আজকের পোস্টে আমি আপনাদেরকে দেবার জন্য চেষ্টা করব।


আপনার হাতে যদি ভালো একটি স্মার্টফোন থাকে এবং সে ক্যামেরাটা যদি ভালো হয়ে থাকে অথবা আপনার যদি ভালো একটা ডিএসএলআর ক্যামেরা থাকে তাহলে আপনি খুব সহজে ছবি তুলে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন। অনেকের ছবি তুলতে ভালোবাসে কিংবা অনেককে ফটোগ্রাফার তাদের জন্যই ছবি তুলে টাকা আয় করার কাজটি সহজ হবে তবে আপনিও চাইলে চেষ্টা করে দেখতে পারেন খুব সহজেই ছবি তুলে অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।

কি রকম ছবি বিক্রি করতে পারব :

আপনি চাইলে সকল ধরনের ছবি বিক্রি করতে পারবেন তবে এক্ষেত্রে আপনার ছবিগুলো মানসম্মত ছবি হতে হবে। যেমন ধরুন আপনি একটি সুন্দর জায়গায় বেড়াতে গেলেন অথবা ভ্রমণে গেলেন। সেই জায়গাটি দেখতে অনেক সুন্দর আপনি চাইলে যে জায়গার আশেপাশের সুন্দর্য গুলো ছবি তুলতে পারেন।

ছবিতে দেখতে পাচ্ছেন আশেপাশে সবকিছু স্পষ্টভাবে দেখা যাচ্ছে। এবং বোঝা যাচ্ছে ছবিটি দূর থেকে তোলা হয়েছে আপনাকে ঠিক এরকম ভাবে ছবি তুলতে হবে তবে চেষ্টা করবেন এর থেকে ভালো ভাবে ছবি তোলার জন্য। আপনি যে কিছু ছবি তোলেন না কেনো ছবিগুলোগুলো যেন খুব ভালো হয় এবং দূরত্ব বজায় রেখে ছবি তোলার চেষ্টা করবেন।

কোন সাইটের মাধ্যমে ছবি বিক্রি করব :

ছবি বিক্রি করে টাকা আয় করার জন্য আমরা অনেকগুলো সাইট পেয়ে যাবো তাদের মধ্যে আজকে আমি আপনাদের সাথে দুইটি সাইটের সাথে পরিচয় করিয়ে দিব এবং পেমেন্ট প্রুফসহ দেখিয়ে দিব।

  1. Shutterstock.com ছবি বিক্রি করে টাকা আয় করার জন্য এই সাইটটি খুবই জনপ্রিয় একটি সাইট। এই সাইটে মাধ্যমে আপনারা খুব সহজেই ছবি বিক্রি করে টাকা আয় করতে পারবেন।
  2. দুই নাম্বারে যে সাইটটি শেয়ার করব এই সাইটটির ছবি বিক্রি করার জন্য জনপ্রিয় একটি সাইট। সাইটটির নাম হচ্ছে alamy.com এই সাইটে আপনারা যে কোন ধরনের ছবি বিক্রি করতে পারবেন। প্রথমে আপনাকে alamy.com একাউন্ট খুলতে হবে তা পরে আপনারা চমৎকার তিনটি ছবি আপলোড করবেন। তবে ছবিগুলো যেন নিজের তোলা হয় এবং মানসম্মত ছবি হয়। তিনটি ছবি আপলোড করার পরে আপনার ছবিগুলো এপ্রুভ করা হবে। তারপরে আপনি আনলিমিটেড ছবি আপলোড করে আনলিমিটেড টাকা আয় করতে পারবেন মানে ছবি বিক্রি করে।

এই সাইট থেকে আপনারা কয়েকটি মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। যেমন :PayPay, Skill, Payoneer, Bank ইত্যাদি মাধ্যমে আপনারা পেমেন্ট নিতে পারবেন।

alamy.com ছবি বিক্রি করে আমি প্রেমেন্ট পেয়েছিলাম প্রায় $102.18 আমি মূলত পেপালের মাধ্যমে পেমেন্ট নিয়েছিলাম আপনার তাহলে ব্যাংকের মাধ্যমে নিতে পারবেন।

কিভাবে বেশি পরিমাণ ছবি বিক্রি হবে:
  • বেশি ইনকাম করতে চাইলে আপনাকে বেশি পরিমাণ ছবি বিক্রি বাড়াতে হবে।
  • আপনাকে মানসম্মত ছবি আপলোড করতে হবে যাতে করে ছবিটি সবার কাছে ভালো লাগে তাহলে আপনার ছবি সবাইকে নিয়ে।
  • চেষ্টা করবেন ছবি আশপাশ যেন দেখা যায় আপনি যে ছবিটি তুলবেন।
  • আপনি সবকিছু ছবি বিক্রি করতে পারবেন এজন্য যে আপনার নিজের ছবি বিক্রি করতে হবে এমনটা নয়।
  • আপনি যদি কোন ভ্রমণের যান কিংবা কোন সমুদ্র সৈকতে যান আপনি তাহলে সেই ছবিগুলো তুলে বিক্রি করতে পারবেন।
  • অথবা আপনার পোষা কুকুর,বিড়াল এই ছবিগুলো তুলে আপনারা বিক্রি করতে পারবেন।
  •  কেননা বিদেশীরা মূলত এই ছবিগুলো পছন্দ করে থাকে।
  • অথবা আপনি যদি কোন বাগানের যান সেই বাগানের ফুল গুলোর ছবি তুলে ছবি বিক্রি করে খুব সহজে টাকা আয় করতে পারবেন।
আশা করছি কিভাবে ছবি বিক্রি করতে হবে এই সমস্ত কিছু আপনাদের আমি ধারণা দিতে পেরেছি ধন্যবাদ সবাইকে ভাল থাকবেন সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *